রোজিনা ইসলামসহ ১০ নারীর হাতে উঠল ‘দ্য ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড’

রোজিনা ইসলামসহ ১০ নারীর হাতে উঠল ‘দ্য ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড’

নিজস্ব প্রতিবেদক

ঢাকা

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১, ২৩: ২৪

 

অ+অ-

 

রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অডিটরিয়ামে শনিবার বিকেলে ফিল্ম ফর পিস ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিক রোজিনা ইসলামের হাতে পুরস্কার তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অডিটরিয়ামে শনিবার বিকেলে ফিল্ম ফর পিস ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিক রোজিনা ইসলামের হাতে পুরস্কার তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ছবি: প্রথম আলো

এ বছর নিজ নিজ কাজের ক্ষেত্রে কৃতিত্বের স্বাক্ষর রাখা ১০ নারীকে সম্মান জানিয়েছে ফিল্ম ফর পিস ফাউন্ডেশন। এই নারীদের মধ্যে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম রয়েছেন, যিনি এ বছর আন্তর্জাতিক অঙ্গনে সম্মানজনক ‘ফ্রি প্রেস অ্যাওয়ার্ড’ পেয়েছেন।

আজ শনিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অডিটরিয়ামে ফিল্ম ফর পিস ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে রোজিনা ইসলামসহ ১০ নারীর হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সম্মাননা পাওয়া এই নারীদের প্রত্যেককে এক একটি ‘নক্ষত্র’ অভিহিত করেন তিনি।

‘দ্য ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড-২০২১’ শীর্ষক এই সম্মাননাপ্রাপ্ত অন্যরা হলেন আশরাফুন নাহার, ঋতিষা চাকমা, হাজেরা বেগম, ফারজানা রহমান, মনিষা মীম নিপুন, শেখ রোমানা, আফরোজা পারভিন, শরীফা বুলবুল ও কাওসার সোহেলী।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, কয়েক বছর আগেও কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহণ ছিল ৬ শতাংশ, সেটা এখন বেড়েছে। বর্তমানে কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহণ ৪০ শতাংশ। নারীদের শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ফিল্ম ফর পিস ফাউন্ডেশনের পরামর্শক মানবাধিকারকর্মী শিপা হাফিজা, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর, অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা ও ফিল্ম ফর পিসের পরিচালক রোকেয়া প্রাচী, ইউএনডিপি বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার রব স্টোলম্যান, ফিল্ম ফর পিসের নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী এবং মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক জোবায়ের আলী উপস্থিত ছিলেন।