রোজিনা ইসলামকে বিএফইউজের শুভেচ্ছা

রোজিনা ইসলামকে বিএফইউজের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২১, ২২: ৫৪

 

অ+অ-

 

বিএফইউজের সভাপতি ওমর ফারুক (ডানে), মহাসচিব দীপ আজাদ ও দপ্তর সম্পাদক সেবীকা রানী রাজধানীর কারওয়ানবাজারে প্রথম আলোর কার্যালয়ে এসে রোজিনা ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান

বিএফইউজের সভাপতি ওমর ফারুক (ডানে), মহাসচিব দীপ আজাদ ও দপ্তর সম্পাদক সেবীকা রানী রাজধানীর কারওয়ানবাজারে প্রথম আলোর কার্যালয়ে এসে রোজিনা ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানছবি: প্রথম আলো

সেরা অদম্য সাংবাদিক হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে  শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। আজ বৃহস্পতিবার সংগঠনটির সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ ও দপ্তর সম্পাদক সেবীকা রানী রাজধানীর কারওয়ানবাজারে প্রথম আলোর কার্যালয়ে এসে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

নেদারল্যান্ডসের আমস্টারডামভিত্তিক সংস্থা ফ্রি প্রেস আনলিমিটেড রোজিনা ইসলামকে এ বছরের ‘ফ্রি প্রেস অ্যাওয়ার্ড-২০২১’ দিয়েছে। তিনি পুরস্কারটি পেয়েছেন সেরা অদম্য সাংবাদিক বা মোস্ট রেজিলিয়েন্ট জার্নালিস্ট শ্রেণিতে। বাংলাদেশে করোনাকালে স্বাস্থ্য খাতের অনিয়ম তুলে ধরতে গিয়ে তিনি নিগ্রহ, নির্যাতন ও মামলার শিকার হয়েছেন।

মুক্ত সাংবাদিকতার জন্য লড়াই করা সাংবাদিকদের এই পুরস্কার দেওয়া হয়। গত বছর একই পুরস্কার পেয়েছিলেন এ বছর শান্তিতে নোবেল পাওয়া ফিলিপাইনের সাংবাদিক মারিয়া রেসা।

সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকতার উৎকর্ষের জন্য বিশ্বের ৪০টির বেশি দেশে কাজ করে ফ্রি প্রেস আনলিমিটেড। বিশ্বব্যাপী ৯০টির বেশি সংবাদমাধ্যমের সঙ্গে সম্পৃক্ততা রয়েছে তাদের। সংস্থাটিকে সহায়তা করে নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড রোজিনা ইসলামকে আভিনন্দন জানিয়েছে। সংগঠনের সভাপতি মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সহসভাপতি এ বি এম বেলাল হোসেন খান ও সার্কুলেশন ম্যানেজার মো. আবুল কালাম আজ প্রথম আলো কার্যালয়ে এসে রোজিনা ইসলামকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

এ ছাড়া বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতিও রোজিনা ইসলামকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে।