সাংবাদিক রোজিনাকে হয়রানির প্রতিবাদে মিশিগানে সমাবেশ

যুক্তরাষ্ট্র

সাংবাদিক রোজিনাকে হয়রানির প্রতিবাদে মিশিগানে সমাবেশ

উত্তর আমেরিকা অফিস

প্রকাশ: ২৪ মে ২০২১, ১৫: ৪২

 

অ+অ-

 

মিশিগান রাজ্যে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অংশগ্রহণকারীরা

মিশিগান রাজ্যে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অংশগ্রহণকারীরাছবি: প্রথম আলো

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, তাঁকে হেনেস্তা ও নির্যাতনকারীদের শাস্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

গতকাল রোববার বিকেলে বাংলাটাউন খ্যাত হেমট্রামিক সিটির কনান্টে প্রবাসে কর্মরত গণমাধ্যমকর্মী ও প্রবাসী জনসমাজের ব্যানারে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে মিশিগান স্টেট ডিস্ট্রিক-১৪ রিপ্রেজেনটিভ অ্যাব্রাহাম আয়াস উপস্থিত থেকে সংহতি প্রকাশ করেন। তিনি তাঁর বক্তব্যে বলেন,দোষীদের শাস্তি নিশ্চিত হলেই বাকস্বাধীনতা নিশ্চিত হবে এবং একটি সুন্দর রাষ্ট্র প্রতিষ্ঠায় সহায়ক হবে। তিনি সাংবাদিকদের সংবাদ সংগ্রহের স্বাধীনতা নিশ্চিত করাসহ সাংবাদিক নিপীড়ন বন্ধের আহ্বান জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন হেমট্রামিক সিটির মেয়র ক্যারন মায়েস্কি, বাংলাদেশি বংশোদ্ভুত সিটি কাউন্সিলম্যান মোহাম্মদ হাসান, বিএডিসির ভাইস প্রেসিডেন্ট সালমা সুলতানা।

গণমাধ্যমকর্মীদের মধ্যে বক্তৃতা করেন সুপ্রভাত মেশিগানের সম্পাদক চিম্ময় আচার্য্য, বাংলা সংবাদ সম্পাদক ইকবাল ফেরদৌস, সাংবাদিক মোস্তফা কামাল, শফিকুর রহমান, তোফায়েল রেজা, আশিকুর রহমান, ফারজানা চৌধুরী, রফিকুল হাসান চৌধুরী, জুয়েল খান, সাহেল আহমেদ, কামরুজ্জামান, হেমট্রামিক সিটির কাউন্সিলর প্রার্থী আরমানি আসাদ,কোভি লন, কমিউনিটি অ্যাক্টিভিস নাজেল হুদা, কাওছার দেওয়ান, জাকির আহমেদ, আরিফ আরমান, ফ্রিল্যান্সার মিল্টন বড়ুয়া।

বক্তারা বলেন, রোজিনার ওপর হামলার অর্থ বাংলাদেশের সাংবাদিকতার ওপর হামলা। যারা সাংবাদিক রোজিনাকে হেনস্তা করেছে, তাদের বিচার করতে হবে। বাংলাদেশের প্রত্যেকটি সাংবাদিক নির্যাতনের ঘটনায় দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।